প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, দেশ এখন এগিয়ে যাচ্ছে। আর বিএনপি-জামায়াত চার দলীয় জোট তারা কী করছে? খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন। তারেক জিয়াও একজন সাজাপ্রাপ্ত আসামি। লন্ডনে বসে বসে রাজনীতি করেন। 

২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বুধবার (১৭ আগস্ট) দুপুরে কুড়িগ্রামের রৌমারী উপজেলা চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে পথসভায় তিনি এসব কথা বলেন। 

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিএনপি-জামায়াত জোট জনগণকে বিভ্রান্ত করছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আজকে বিএনপি-জামায়াত আপনাদের বিভ্রান্তি করার চেষ্টা করছে। জ্বালানি তেলের কথা বলে তারা সুযোগ নিচ্ছে এবং জনগণকে সুড়সুড়ি দিচ্ছে। 

জাকির হোসেন বলেন, দেশে ডিজেল আমদানি করা হয় বাইরের রাষ্ট্রগুলো থেকে। তার মধ্যে রাশিয়া, ইউক্রেন আছে। আপনারা জানেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধ হচ্ছে। চীন-তাইওয়ান হাঙ্গামা বেঁধেছে। সারা পৃথিবীতে একদিকে করোনা, অন্যদিকে যুদ্ধ। এতে আন্তর্জাতিকভাবে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। আমরা কিছুটা দাম বাড়িয়েছি। হাজার হাজার কোটি টাকা ডিজেলে ভর্তুকি দিচ্ছি। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে ডিজেলের দাম নিশ্চিত করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে দাম কমালে আমরাও দাম কমিয়ে দেব।

পথসভায় আরও বক্তব্য দেন রৌমারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শৌলমারী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিনু, উপজেলা যুব মহিলা লীগের সাবেক সভাপতি শেফালী আক্তার, উপজেলা ছাত্রলীগ নেতা জনি মন্ডল, ইমরান খাঁন প্রমুখ।

জুয়েল রানা/আরএআর