পঞ্চগড়ে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই অবৈধভাবে সয়াবিন তেল বাজারজাত করার দায়ে এক ব্যবসায়ীকে অর্থদণ্ড ও কারখানাকে সিলগালা করা হয়েছে। একই সঙ্গে তেলের খালি বোতলসহ কিছু মালামাল ধ্বংস করা হয়।

বুধবার (১৭ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের অন্তর্গত সর্দারপাড়া গ্রামে তরিকুলের ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসন এবং বিএসটিআই কর্মকর্তা।

প্রশাসন সূত্রে জানা যায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) দেওয়া গোপন তথ্যমতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরহাদ আহম্মেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আল মামুন কাউসার শেখ বিএসটিআইয়ের পরিদর্শককে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন। দেলোয়ার হোসেন বাড়ি ভাড়া নিয়ে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই সয়াবিন তেল কারখানা স্থাপন ও বাজারজাত করে আসছিলেন।

এ সময় ওই বাড়ি থেকে ‘বস’ ব্র্যান্ডের ৯০০ মিলি বোতলে ৭০০ মিলি তেল জব্দ করা হয়। একই সঙ্গে ৯০০ মিলির পাম অলিন তেল ১০০ পিস, ৪৫০ মিলির ২ পিস, ৫টি খালি ড্রাম, ৩০ লিটার মদিনা পানির ট্যাংক, ২০০ পিস খালি মোড়ক প্যাকেট, ৩৬ পিস কসটেপ জব্দ করে।

বিএসটিআইয়ের অনুমোদনবিহীন সিল পাওয়ার জালিয়াতি ও ওজনে কম দেওয়ায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে কারখানাটি সিলগালা করে দেন রংপুরের বিএসটিআইয়ের পরিদর্শক মেস-বাহউল হাসান।

আজ সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরহাদ আহম্মেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আল মামুন কাউসার শেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এনএ