চাকরিতে যোগদান করতে ঢাকায় যাওয়ার জন্য বাসের টিকেট কাটতে গিয়ে দুদিন ধরে নিখোঁজ সুনামগঞ্জের যুবক জয় ভট্টাচার্য (২৭)। আজ সিলেটের একটি হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় সিলেট শহরের হোটেল শাহবানের ৩য় তলার একটি কক্ষের দরজা ভেঙে জয় ভট্টাচার্যের মরদেহ উদ্ধার করা হয়। জয়ের বাসা সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম নতুন পাড়ায়। 

এদিকে, গত দুদিন ধরে সুনামগঞ্জের অনেকে ফেসবুকে জয়ের বিষয়ে পোস্ট দিয়েছেন। সেখানে তারা লিখেছেন, জয় ভট্টাচার্য বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে যোগদানের অপেক্ষায় ছিলেন। ১৫ আগস্ট দুপুরে তিনি নিখোঁজ হন।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে। 

এ বিষয়ে জয়ের প্রতিবেশী ও নিকটাত্মীয় সূত্রে জানা যায়, জয় তার পরিবারকে জানিয়েছিলেন তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে নিয়োগের অপেক্ষায় আছেন। উত্তীর্ণ হওয়ার খবর দিয়ে এলাকায় মিষ্টিও বিতরণ করেন তিনি। কিন্তু বাস্তবে জয়ের চাকরি হয়নি।

জয়ের চাচা বিপুল মৈত্র বলেন, সে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে নিয়োগ পরীক্ষা দিয়েছিল। প্রথমে শুনেছিলাম নিয়োগ পেয়েছে। পরে জানতে পারি তার নিয়োগ হয়নি। এ নিয়ে হতাশা থেকে সে এমন কাণ্ড ঘটাতে পারে।

যে হোটেল থেকে জয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে সেটির মালিক ব্যারিস্টার আরশ আলী জানান, ১৫ আগস্ট জয় ভট্টাচার্য ওষুধ কোম্পানির কর্মকর্তা পরিচয়ে হোটেলের একটি কক্ষ ভাড়া নেন। বুধবার দুপুর পর্যন্ত কক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ায় পুলিশের মাধ্যমে দরজা ভেঙে ভেতরে ঢুকি। সেখানে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

সিলেট কোতোয়ালি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসিন খান বলেন, জয় বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পেয়েছেন বললেও পরিবারকে নিয়োগের কোনো কাগজপত্র দেখাননি। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার কথা বলে তিনি বাড়ি থেকে বের হন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠাচ্ছি। 

নিহত জয় ভট্টাচার্য পরিবারের সঙ্গে সুনামগঞ্জ শহরের পশ্চিম নতুনপাড়ার নিলয় ১১৮ নম্বরের বাসন্তী কুঞ্জে ভাড়া থাকতেন। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের নিয়ামতপুর গ্রামে।

এমএএস