আটক আবদুস ছালাম

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে সুতার ববিনে হেরোইন লুকিয়েছিলেন আবদুস ছালাম (৫৭) নামের এক বৃদ্ধ। কিন্তু অভিনব কায়দায় এই মাদক চোরাচালানের খবর পেয়ে যায় র‌্যাব।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর এলাকা থেকে আবদুস ছালামকে গ্রেপ্তার করা হয়। এ সময় ববিনে লুকিয়ে রাখা ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে র‌্যাব। জব্দ করে ৫০০ পিস সুতার ববিন।

গ্রেপ্তার আবদুস ছালাম জেলার চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের তাঁতারপুর এলাকার মৃত হারান মোল্লার ছেলে। এই ঘটনায় তার বিরুদ্ধে পুঠিয়া থানায় মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে র‌্যাব।

বিকেলে এই তথ্য নিশ্চিত করেছেন পুঠিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম। এ নিয়ে আইনত ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

এদিকে, বিকেলে এক সংবাদবিজ্ঞপ্তিতে র‌্যাব- ৫ জানায়, সংবাদ পেয়ে পুঠিয়ার শিবপুর এলাকায় অভিযান চালায় র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। ওই সময় তল্লাশি চালিয়ে ববিনের ভেতরে লুকানো অবস্থায় ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে র‌্যাব। জব্দ করা হয় তার কাছে থাকা ৫০০ পিস ববিন। গ্রেপ্তার করা হয় অভিযুক্ত যুক্ত আবদুস ছালামকে।

র‌্যাব আরও জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবদুস ছালাম স্বীকার করেছেন, দীর্ঘদিন ধরেই তিনি কৌশলে মাদক কারবার চালিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হয়।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর