সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে রেলওয়ের বাঙ্কারে হামলা-লুটপাট চালিয়েছে সশস্ত্র ডাকাত দল। হামলার সময় গোডাউনে নিরাপত্তার দায়িত্বে থাকা রেলের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) দুই সদস্যকে কুপিয়ে জখম করা হয়েছে। শনিবার (২০ আগস্ট) দিবাগত রাতে ২৫-৩০ জনের একটি ডাকাত দল রেলওয়ের বাঙ্কারে লুটপাট চালায়।

হামলার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন আরএনবি সিলেটের দায়িত্বে থাকা হাবিলদার মামুন খান।

আহতরা হলেন- মো. নাজমুল হাসান (২৬) ও মোস্তাক আহমদ (২০)। এদের মধ্যে নাজমুল হাসানের অবস্থা গুরুতর। তারা বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরএনবির হাবিলদার মামুন খান ঢাকা পোস্টকে বলেন, ভোলাগঞ্জের রেলওয়ের বাঙ্কারটিতে রেলের গুরুত্বপূর্ণ মালামাল রাখা হয়। গতকাল রাত আনুমানিক ১টার দিকে ২৫-৩০ জনের সশস্ত্র ডাকাত দল নিরাপত্তার দায়িত্বে থাকা দুজন সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তাদের হাত-পা বেঁধে ফেলে। সরকারি সম্পত্তি রক্ষা করতে তারা বাধা দিলে ডাকাতরা তাদের কুপিয়ে জখম করে সরকারি মালামাল লুট করে চলে যায়। পরবর্তীতে খবর পেয়ে বিজিবি ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ও আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সিলেট জেলা পুলিশের কোম্পানিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত ভট্টাচার্য ঢাকা পোস্টকে বলেন, আমরা গতরাতেই খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আজ দুপুরেও আমরা ঘটনাস্থলে গেছি। ঘটনাটি তদন্তাধীন রয়েছে। এর সঙ্গে কারা জড়িত তা খুঁজে বের করতে কাজ করছে পুলিশ।

মাসুদ আহমদ রনি/এসপি