মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যাদের কাছে এতিমের টাকা নিরাপদ নয়, তাদের কাছে রাষ্ট্রীয় সম্পদ কীভাবে নিরাপদ। তারা ক্ষমতায় আসার জন্য যা যা করণীয় সেইভাবে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চালাচ্ছে। আমি শুধু একটি কথা বলতে চাই- আমি আপনি যদি সজাগ থাকি, তাহলে কোনো ষড়যন্ত্র  ঘরে প্রবেশ করতে পারবে না। 

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে গোপালগঞ্জের শেখ মনি অডিটরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, একাত্তরের ঘাতক, পঁচাত্তরের ঘাতক, ২০০৪ সালের ঘাতক এরা এক ও অভিন্ন। সেই ঘাতকরা আবারও চাচ্ছে আরও একটি পঁচাত্তর ঘটাতে। কারণ তারা পঁচাত্তরে যে নির্বংশ করতে চেয়েছিল, তা অসমাপ্ত রয়ে গেছে। সে দিন বেঁচে ছিল বঙ্গবন্ধুর রক্ত।

সভায় আরও বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান, বশেমুরবিপ্রবির উপাচার্য এ কিউ এম মাহাবুব, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, উপজেলা চেয়ারম্যান লুৎফর রহমান বাচ্চু প্রমুখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরএআর