ইউএনও মাহমুদা বেগম

প্রেস ব্রিফিংয়ে দেওয়া বক্তব্যের ভিডিও ধারণ করে ফেসবুকে পোস্ট করায় নেত্রকোণার কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগম স্থানীয় এক সাংবাদিককে ফোন করে মামলায় জড়ানোর হুমকি দেন। পরে হুমকি দেওয়ার কথোপকথনও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ইউএনওর আচরণ শুনে ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা। 

এ অবস্থায় বুধবার (২৪ আগস্ট) ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সংস্থাপন শাখার এক পত্রের মাধ্যমে ইউএনও মাহমুদা বেগমকে একই জেলার মদন উপজেলায় বদলি করা হয়েছে। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস কর্তৃক ওই বদলির আদেশ জেলা প্রশাসকের কাছে পৌঁছেছে। 

ইউএনও মাহমুদা বেগমকে বদলির আদেশের চিঠি পেয়েছেন বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নেত্রকোণার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

গত ১৩ আগস্ট ভোররাতে উপজেলার বলাইশিমুল গ্রামের শতবর্ষী সরকারি খেলার মাঠের কিছু অংশে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ নিয়ে ওইদিন বিকেলে প্রেস ব্রিফিং করেন ইউএনও মাহমুদা। সেখানে ইউএনওর বক্তব্য ভিডিও ধারণ করেন দৈনিক সংবাদ ও ডেইলি অবজারভারের প্রতিনিধি এবং কেন্দুয়া প্রেসক্লাবের সদস্য হুমায়ূন কবীর। পরে তিনি সেই ভিডিও তার ফেসবুক আইডিতে পোস্ট করলে সন্ধ্যায় ইউএনও তাকে ফোন করে হুমকি-ধামকি দেন। তিনি সাংবাদিক হুমায়ুন কবীরকে আশ্রয়ণের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় মামলায় জড়ানোর হুমকি দেন।

জিয়াউর রহমান/আরএআর