বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ৪১৪ কেজি তামার তারসহ দুজনকে আটক করেছে খুলনা-৩ আনসার ব্যাটালিয়ন সদস্যরা। বুধবার (২৪ আগস্ট) রাত ১০টার দিকে তাপবিদ্যুৎ কেন্দ্রের মূল ফটক থেকে তার বহনকারী একটি ট্রাকসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ট্রাকচালক মো. কামাল হোসেন (৪৪) ও তার সহকারী মো. মেহেদী হাসান (১৮)।

৩ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক চন্দন দেবনাথ জানান, বুধবার রাত ১০টার দিকে ৩ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক চন্দন দেবনাথের নির্দেশনায় রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে মোতায়েন করা ৩ আনসার ব্যাটালিয়নের একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে সন্দেহভাজন বিদ্যুৎকেন্দ্রের মূল ফটকে একটি ট্রাক জব্দ করে তল্লাশি চালায়। এ সময় ট্রাকের নিচে চেসিসের সঙ্গে অভিনব কায়দায় পেঁচানো অবস্থায় প্রায় ৪১৪ কেজি তামার তার পাওয়া যায়।  ট্রাকসহ বর্তমান বাজার মূল্য ৪৭ লাখ ৪৫ হাজার ২০০ টাকা। এর মধ্যে উদ্ধার করা মালামালের আনুমানিক মূল্য ৭ লাখ ৪৫ হাজার ২০০ টাকা এবং ট্রাকের মূল্য ৪০ লাখ টাকা। 

ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ আরও বলেন, এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী উদ্ধার করা মালামালসহ আসামিকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মোহাম্মদ মিলন/এসপি