কুমিল্লায় মুরগি বিক্রিতে ওজনে কারচুপির দায়ে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বিভিন্ন অভিযোগে আরও চার প্রতিষ্ঠানকে মোট সাড়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

শুক্রবার (২৬ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর রাজাগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আসাদুল ইসলাম।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে আসাদুল ইসলাম বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উদ্যোগে নগরীর রাজগঞ্জ এলাকায় মুরগিসহ নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে তদার‌কি অভিযান প‌রিচালনা করা হয়। এ সময় তদার‌কি টি‌মের ছদ্মবেশী সদ‌স্যের কা‌ছে এক কে‌জি ৬০০ গ্রাম ওজনের সোনালি মুরগি দুই কেজি দেখিয়ে বিক্রি এবং ১১৬ টাকা বে‌শি নেওয়ায় রু‌বেল ব্রয়লার হাউসকে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। পরে ওজ‌নে কারচুপির কা‌জে ব‌্যবহৃত চার‌টি প‌রিমাপক যন্ত্র জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

এছাড়াও প‌রিমাপক য‌ন্ত্রের ওপর ফ‌্যান লা‌গি‌য়ে কৌশ‌লে ওজ‌নে কম দেওয়ায় আব্দুল্লাহ তাইফ ব্রয়লার হাউসকে ৩ হাজার টাকা, মূল‌্য তা‌লিকায় গরমিল থাকায় গাজীপুরী ব্রয়লার হাউসকে ২ হাজার টাকা এবং অতিরিক্ত দা‌মে সব‌জি বি‌ক্রি করায় জাভে‌দের সব‌জির দোকান‌কে ৫০০ টাকাসহ মোট চার প্রতিষ্ঠান‌কে ২৫ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া এবং জেলা পু‌লি‌শের কিছু সদস্য উপ‌স্থিত ছিলেন।  

আরএআর