নোয়াখালীর সোনাইমুড়ীতে গভীর রাতে সিএনজিতে অগ্নিসংযোগ করে পালিয়ে যাওয়ার সময় হাতেনাতে বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২৬ আগস্ট) রাতে পৌরসভার ঢাকা-নোয়াখালী মহাসড়কের বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। 

গ্রেপ্তাররা হলেন- সোনাইমুড়ী পৌরসভার ১ নং ওয়ার্ডের কৌশল্যারবাগ ভূঁইয়া বাড়ির সিদ্দিক উল্লাহর ছেলে মো. মোস্তফা (৪০) ও কাঠালী গ্রামের আব্দুল গনি মাস্টার বাড়ির মৃত দেলোয়ার হোসেনের ছেলে মো. রিন্টু (৫০)। মো. মোস্তফা পৌরসভার ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও মো. রিন্টু দেওটি ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক। 

পুলিশ সূত্রে জানা যায়, দেশকে অস্থিতিশীল করতে মোস্তফা ও রিন্টু বাইপাস সড়কের পাশে রাখা একটি সিএনজিতে অগ্নিসংযোগ করে। এরপর দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সহায়তায় হাতেনাতে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন। 

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশীদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা বিএনপির ওয়ার্ড কমিটিতে রয়েছে। অভিযুক্তদের আজ দুপুরে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে। 

হাসিব আল আমিন/এসপি