ফেনীর সোনাগাজীতে বিএনপি ও ছাত্রলীগের পাল্টা-পাল্টি কর্মসূচিকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কমপক্ষে ৪০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। 

সোমবার (২৯ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে পৌর শহরে এ ঘটনা ঘটে। বিএনপির নেতা-কর্মীরা শরতলীর ভৈরব রাস্তার মাথায় অবস্থান নিয়েছেন। আর ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরের জিরো পয়েন্টে অবস্থান নিয়েছেন। এর আগে সকাল থেকেই থেমে থেমে সংঘর্ষ চলছিল। 

সোনাগাজী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কমপক্ষে ৪০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, সোনাগাজী পৌর শহরে পুলিশের সঙ্গে বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বিএনপির ১৫ জন নেতা-কর্মী ও ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণের বাইরে। এখন আর কিছু বলতে পারছি না। 

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিকেল ৩টায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় উপজেলা বিএনপি। একই স্থানে বেলা ১১টার দিকে উপজেলা ছাত্রলীগও রাজনৈতিক কর্মসূচির আয়োজন করে। পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় দুই দলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। 

এ বিষয়ে পৌর ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, ছাত্রলীগের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজ গোবাজার মাঠে অস্থায়ী মঞ্চে আলোচনা সভা ও দোয়া মাহফিলের হয়েছে। বিএনপি-ছাত্রলীগের প্রোগ্রাম বানচাল করার জন্যই পাল্টা কর্মসূচি দিয়েছে। 

আরএআর