সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, সরকারি কর্মকর্তারা আপনাদের সবাইকে আমি সরকারের পক্ষ থেকে নিশ্চয়তা দিচ্ছি, আপনাদের কাজ করার প্রক্রিয়ায় কোনো কারণে সরকারের পূর্বানুমতি ছাড়া গ্রেপ্তার করা যাবে না। এর বাইরে কোনো কর্মকর্তা বউ পেটানো কিংবা ধর্ষণ মামলায় অভিযুক্ত হন, তাহলে তাৎক্ষণিক তাকে গ্রেপ্তার করা হবে। এক্ষেত্রে আগে থেকে কোনো অনুমতি লাগবে না।

বুধবার (৩১ আগস্ট) চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারি কর্মকর্তাদের সঙ্গে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, সংবিধানের ১ বা ২ নং অনুচ্ছেদে বলা হয়েছে, এই প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ। এই কথাগুলো আপনারা মনে রেখে জনগণকে সেবা দিয়ে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। সততা-নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। মনে রাখবেন, নারী-পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসানের সভাপতিত্বে এবং যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব উল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, সহকারী কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন, কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সোফায়েল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশ্রাফ খান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চন্দ্র দাস, প্রকৌশলী আব্দুল আলিম লিটন।

এর আগে দুপুর ১২ টায় ড. মহীউদ্দীন খান আলমগীর কচুয়া উপজেলা পরিষদ চত্বরের পুকুরে ৩০০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন। বেলা সাড়ে ১১টায় তিনি কচুয়া পৌর বাজারে সুলতান ভূঁইয়া শপিং কমপ্লেক্সে স্বপ্ন সুপার শপের আউটলেটের উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টায় উপজেলার সেংগুয়া গ্রামে বেসরকারি সংস্থা আইডিপির উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্যদ্রব্য ও বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এসপি