ময়মনসিংহে প্রথমবারের মতো পুরাতন গাড়ি বেচাকেনার হাট শুরু হয়েছে। হাটটির উদ্যোক্তা 'ময়মনসিংহ কার হাট' নামে একটি প্রতিষ্ঠান।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে নগরীর কাচারিঘাটের হিমু আড্ডা আঙ্গিনায় এ হাটের উদ্বোধন করেন ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআইয়ের সহসভাপতি আমিনুল হক শামীম। 

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সহসভাপতি ফেরদৌস আহমেদ স্বপন, ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্যোক্তাদের সাধুবাদ জানিয়ে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআইয়ের সহসভাপতি আমিনুল হক শামীম বলেন, মধ্যবিত্ত শ্রেণির অনেকেই পুরাতন গাড়ি কিনতে চান। কিন্তু ঢাকায় গিয়ে রেজিস্ট্রেশনসহ বিভিন্ন বিষয়ে ঝক্কি-ঝামেলা মনে করে ঢাকায় গিয়ে কিনতে চান না। কিন্তু ময়মনসিংহে এ হাটটি হওয়ায় তারা স্বাচ্ছন্দ্যে কিনতে পারবেন। যারা বিক্রি করতে ইচ্ছুক তাদের জন্যও সহজ হলো। 

ময়মনসিংহ কার হাটের পরিচালক রাকিবুল ইসলাম শাহীন বলেন, ঢাকায় গিয়ে অনেকেই হয়রানির শিকার হন। হয়রানিমুক্ত পুরাতন গাড়ি কেনা-বেচার কথা ভেবেই বিভাগীয় শহর ময়মনসিংহে আমরা এ হাটের যাত্রা শুরু করেছি। এখানে প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল পাওয়া যাবে। 

মোটরসাইকেলের জন্য ৫০০ টাকা ও অন্য গাড়ির ক্ষেত্রে ১ হাজার টাকা রেজিস্ট্রেশন ফি ধরা হয়েছে। প্রতি শনিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের জন্য হাটটি উন্মুক্ত থাকবে।

হাটটি ঘিরে ক্রেতা ও বিক্রেতা উভয়ের মাঝেই তৈরি হয়েছে আগ্রহ। শিগগিরই হাটটি জমজমাট হয়ে উঠবে বলে প্রত্যাশা আয়োজকদের। 

উবায়দুল হক/আরআই