মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পরিবারে অভাব-অনটনের কারণে নাহিদা বেগম (১৫) নামের এক ছাত্রী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার বাছিরপুর এলাকার আমতৈল গ্রামের নিজ বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

জুড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। নাহিদা আমতৈল এলাকার আব্দুল জব্বারের মেয়ে। সে এলাকার একটি মাদ্রাসায় পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে। অভাবের কারণে আর পড়ালেখা করতে পারেনি নাহিদা।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টার দিকে ঘরের তীরের সাথে ওড়না গলায় পেঁচিয়ে নাহিদা আত্মহত্যা করে। পরিবারের সদস্যরা ডাকাডাকি করে না পেয়ে ঘরে গিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পান। স্থানীয়দের সহযোগিতায় লাশ নামিয়ে আনেন তারা। পরে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পুলিশ আরও জানায়, তাদের অভাব-অনটনের সংসার। বাবা দিনমজুর। আমাদের ধারণা, এই অভাবের কারণেই মেয়েটি আত্মহত্যা করেছে। তার একটি ভাই রয়েছে। সেও মানসিক রোগী।

ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, থানায় অপমৃত্যুর মামলা রুজু হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ওমর ফারুক নাঈম/এমএসআর