সুনামগঞ্জে নিজের ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার ঝুমন দাস আপনের জামিন মঞ্জুর হয়নি। রোববার (৪ সেপ্টেম্বর) তার আইনজীবী আদালতে জামিন চেয়েছিলেন। কিন্তু বিচারক তার জামিন নামঞ্জুর করেন।

গত ৩১ আগস্ট গ্রেপ্তারের পর পুলিশ ঝুমন দাসকে আদালতে হাজির করলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। আজ রোববার দিরাই-শাল্লা আমল গ্রহণকারী আদালতে দ্বিতীয় বার জামিন আবেদন করেন তার আইনজীবী পঙ্কজ কুমার। দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক ইশরাত জাহান তার জামিন নামঞ্জুর করেন। তবে এ সময় আসামি ঝুমন দাসকে আদালতে তোলা হয়নি। কারাগারে রেখেই তার জামিনের আবেদন করা হয়। আগামী ২০ সেপ্টেম্বর ঝুমন দাসের মামলার নির্ধারিত তারিখ রয়েছে। 

ঝুমন দাসের আইনজীবী পঙ্কজ কুমার ঢাকা পোস্টকে বলেন, আসামি কারাগারে থাকলে যে কোনো সময় জামিন আবেদন করা যায়। তাই আজ জামিন আবেদন করি। আদালত দীর্ঘ শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন। আমরা মামলার আগামী তারিখের আগেই উচ্চ আদালতে গিয়ে জামিন চাইবো। 

ঝুমন দাসের স্ত্রী সুইটি রাণী দাস ঢাকা পোস্টকে বলেন, আমরা জামিন চেয়েও পাচ্ছি না। আগামী ২০ সেপ্টেম্বর মামলার তারিখ আছে। সেদিন ঝুমনকে আদালতে তোলা হবে। আশা করি ওই দিন ঝুমন জামিন হবে। 

আরএআর