ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ অরাজকতা করছে বলে অভিযোগ করেছে বরগুনা জেলা বিএনপি। বরগুনা-২ আসনের সাবেক এমপির গাড়ি বহরে হামলার ঘটনায় রোববার (৪ সেপ্টেম্বর) রাতে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, গণতান্ত্রিক দেশ হয়েও গণতন্ত্র নেই দেশে। কেউ কিছু বললেই তাকে থামিয়ে দেওয়া হয়। আজ পাথরঘাটায় যা ঘটেছে তা একটি গণতান্ত্রিক দেশের নমুনা হতে পারে না।

তারা আরও বলেন, সাবেক এমপি নুর ইসলাম মনি বরগুনা-২ আসনের (পাথরঘাটা, বামনা, বেতাগী) সাবেক তিনবারের এমপি ছিলেন। সোমবার দলীয় কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল তার। কর্মসূচি যোগ দিতে তিনি নিজ জন্মস্থানে আসতে গিয়ে হামলার শিকার হন। সুষ্ঠু নির্বাচন হলে নুর ইসলাম মনি পুনরায় সাংসদ নির্বাচিত হবেন। তাই ক্ষমতা হারানোর ভয়ে নৈরাজ্য করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন, সদস্য সচিব তরিকুজ্জামান টিটু। এসময় পাথরঘাটায় ছাত্রলীগ-যুবলীগের হামলার তীব্র নিন্দা জানান তারা।

প্রসঙ্গত, সম্প্রতি তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় পাথরঘাটা উপজেলা বিএনপি। এতে যোগ দিতে রোববার ১৬ বছর পর ঢাকা থেকে গাড়ি বহর নিয়ে নিজ গ্রাম পাথরঘাটার নাচনাপাড়ার উদ্দেশে রওনা হন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা নুর ইসলাম মনি। বিকেলে তার গাড়ি বহর নাচনাপাড়া প্রবেশ করা মাত্রই হামলা চালায় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এসময় বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। এতে নুর ইসলাম মনি, উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুকসহ অর্ধশত নেতাকর্মী আহত হন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খান নাঈম/এসএসএইচ