বগুড়ার শিবগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে প্রায় ২০০ নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। শনিবার (৪ সেপ্টেম্বর) রাতে থানায় দায়ের করা মামলায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার আব্দুল ওয়ারেছ শিবগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির সভাপতি।

মামলায় উল্লেখ করা হয়, গত ২ সেপ্টেম্বর বিকেল ৪টায় শিবগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে আটমুল ইউনিয়নের মমতাজুর রহমান আদর্শ কেজি স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়। সন্ধ্যা ৬টার সময় বিএনপির প্রায় ২০০ নেতাকর্মী হাতে বাঁশের লাঠি নিয়ে মিছিল বের করে কিচক চারমাথা বাজারের দিকে আসতে থাকে। 

এসময় পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে শিবগঞ্জ থানা পুলিশের এসআই এবিএম আরাফাত রহমান ও এএসআই রবিউল ইসলাম ইটের আঘাতে আহত হন। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করে একদিন পর শনিবার রাতে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়।

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, গ্রেপ্তার আব্দুল ওয়ারেছ শিবগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির সভাপতি। তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার দিবাগত রাতে শিবগঞ্জ থানার এসআই জিল্লুর রহমান বাদী হয়ে আব্দুল ওয়ারেছকে প্রধান আসামি করে ২৯ জনের নাম উল্লেখসহ এবং অজ্ঞাত আরও ১৭০ জনের নামে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

আলমগীর হোসেন/এসএসএইচ