বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকতে জনগণকে বাদ দিয়ে বিদেশি শক্তির দ্বারস্থ হচ্ছে। 

তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রীর পর এবার ভারত সফররত প্রধানমন্ত্রী ক্ষমতায় টিকে থাকতে ভারতের সহযোগিতা চাচ্ছেন কি না, জাতি তা জানতে চায়। প্রশ্ন রেখে তিনি বলেন, আগের মতোই হাটে হাঁড়ি ভেঙে দিতে পারেন, সেই আশঙ্কায় কি পররাষ্ট্রমন্ত্রীকে বাদ দিয়েই প্রধানমন্ত্রী দিল্লিতে উড়াল দিলেন? 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার গারো পাহাড় সংলগ্ন দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের চাড়িয়াপাড়া বাজারে ইউনিয়ন বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রিন্স এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, তীব্র অর্থনৈতিক সঙ্কটের মধ্যে ১৭০ জনের বিশাল বহর নিয়ে বিদেশ সফর মহাদুর্ভোগের শিকার মানুষের সাথে উপহাসের শামিল। সরকারের সব কৌশল-অপকৌশল জাতির সামনে উন্মোচিত হয়ে যাচ্ছে। বিদেশে দেন-দরবার করে কোনো লাভ নেই। সরকারের অপকর্ম বিশ্বব্যাপী স্বীকৃত।

জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনে ভয় পায়- মন্তব্য করে প্রিন্স আরও বলেন, আওয়ামী লীগের অধীনে নির্বাচন নয় সিলেকশন হয়, এটা প্রমাণিত সত্য। তাই আওয়ামী লীগ সরকারের অধীনে নয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন গণদাবিতে পরিণত হয়েছে। দাবি না মানলে সরকারের পতন ঘটিয়ে গণদাবি আদায় করা হবে।

ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল হাশিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য মফিজ উদ্দিন, অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, ফরহাদ রাব্বানী সুমন, মোয়াজ্জেম হোসেন খান লিটন, উপজেলা বিএনপির সহ-সভাপতি আজহারুল হক, যুগ্ম সম্পাদক আবদুল কুদ্দুছ, গোয়াতলা ইউপি চেয়ারম্যান জাকিরুল ইসলাম টোটন, দক্ষিণ মাইজপাড়া ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন।

লোডশেডিং, জ্বালানি তেল, নিত্যপণ্য, সারের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে ভোলা ও নারায়ণগঞ্জে দলীয় কর্মী নিহত হওয়ার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

উবায়দুল হক/এনএফ