যশোরের বাঘারপাড়ায় অবৈধভাবে বিপুল পরিমাণ সার মজুদ ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে শাহিদুল ইসলাম নামে এক বিএডিসি ডিলারের কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেছে যশোর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে উপজেলার খাজুরা ও ভাটার আমতলা বাজারের মেসার্স সৌহার্দ্য এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর কার্যালয়ের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব জানান, সৌহার্দ্য এন্টারপ্রাইজের মালিক বিএডিসি ডিলার শাহিদুল ইসলামের তিনটি গুদামে তল্লাশি করে ইউরিয়ার পাশাপাশি ডিএপি ২৭০ বস্তা, এমওপি ২০ বস্তা ও টিএসপি ২০ বস্তা মজুদ পাওয়া যায়। অবৈধভাবে মজুদকৃত ইউরিয়া বন্দবিলা ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তার মাধ্যমে সাধারণ কৃষকদের মাঝে ও যেসব এলাকায় সারের সংকট রয়েছে সেসব এলাকায় বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরও জানান, অবৈধভাবে ৪৫০ বস্তা ইউরিয়া সার মজুদ এবং মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে শাহিদুল ইসলামকে ৮০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। 

এ অভিযানে অংশ নেন বাঘারপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তরুণ রায়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাজ্জাদুর রহমান, ক্যাব, যশোরের সদস্য আব্দুর রকিব সরদার।

এ্যান্টনি দাস অপু/এমএএস