বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যুগপৎ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। খুব তাড়াতাড়ি আমরা এ আন্দোলনের পরিকল্পনা প্রকাশ করব। বিএনপির নেতা আছে বলেই এই সরকার বিএনপিকে এতো ভয় পায়। বিএনপির নেতা আছে বলেই আজ বিএনপি উঠে দাঁড়াচ্ছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি সু-সংগঠিত হচ্ছে। সেই সঙ্গে আগামীতে তত্ত্বাবধায়ক সরকারের যে আন্দোলন সেই আন্দোলনে তারেক রহমানের নেতৃত্বেই বিএনপি আন্দোলনকে সফল করবে।

বুধবার বিকেল সাড়ে ৫টায় ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন ফখরুল।

শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি এমন মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। আওয়ামী লীগ কোনো নির্বাচনেই তাদের প্রতিদ্বন্দ্বী দেখতে চায় না। সেটা জাতীয় নির্বাচন হোক, কিংবা অন্য কোনো নির্বাচনেই হোক।

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দলটির মহাসচিব বলেন, আওয়ামী লীগ সন্ত্রাসী দল। সন্ত্রাসী করেই তারা ক্ষমতায় টিকে আছে। আওয়ামী লীগ যে সন্ত্রাসী দল এটার প্রমাণ ঠাকুরগাঁওয়ের রুহিয়ার ঘটনা।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এম এ সামাদ/এমএএস