চাঁদপুরের শাহরাস্তিতে ঘরের চালা বহন করে এক বাড়ি থেকে অন্য বাড়িতে নেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৪ জন। শনিবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার হোসেনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হোসেনপুর গ্রামের মুন্সি বাড়ির রুহুল আমিনের ছেলে সোহাগ হোসেন (৩৫) এবং একই গ্রামের মাইঝের বাড়ির ওমর ফারুকের ছেলে লিটন হোসেন (১৯)। 

পুলিশ ও হাসপাতালে চিকিৎসাধীন আহতদের সূত্রে জানা যায়, ঘটনার সময় ১৪ জন কাঠমিস্ত্রি ওই গ্রামের মুন্সি বাড়ির ওসমান গণির বাড়ি থেকে একটি পুরোনো ঘরের চালা একই এলাকার বেপারি বাড়ির শরবত আলীর ভিটায় নিচ্ছিলেন। পথে ঘরের একটি চালা বিদ্যুতের তারে জড়িয়ে যায়। এতে ৬ জন বিদ্যুৎস্পৃষ্ট হন। তাদের শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সোহাগ হোসেন (৩৫) ও লিটন হোসেনকে (১৯) মৃত ঘোষণা করেন। 
 
আহতরা হলেন, মুন্সি বাড়ির মৃত মমতাজ উদ্দিনের ছেলে মো. দেলোয়ার হোসেন (৫০), মুন্সি গাজি তালুকদার বাড়ির মৃত ছেরাজুল হকের ছেলে মো. আক্কাস (৪৫), ঠাকুর বাড়ির মৃত আ. মান্নানের ছেলে মো. আবুল কাশেম (৩৫) ও বেপারি বাড়ির মৃত চান মিয়ার ছেলে সোহাগ মিয়া (৩০)।

নিহত সোহাগের ভাতিজা মেজবাহ উদ্দিন জানান, ১৪ জন মিস্ত্রি মিলে শরবত আলীর ঘরের চালা সরিয়ে নিচ্ছিলেন। হঠাৎ টিনের চালা বিদ্যুতের তারে জড়িয়ে এ ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত আক্কাস ও দেলোয়ার জানান, কাজ করার সময় হঠাৎ বিদ্যুতের তারের সঙ্গে টিনের চালা জড়িয়ে যায়। তারপর আর তাদের কিছু মনে নেই।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. আনোয়ার হোসেন জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জন নিহত এবং ৪ জন আহত হয়েছেন। এ ঘটনায় গোটা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা ডা. ফারজানা ইয়াসমিন জানান, ঘটনাস্থলেই ২ জন মারা গেছেন। আহত ৪ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

শাহরাস্তি মডেল থানা পুলিশের ওসি আব্দুল মান্নান জানান, এ ঘটনায় কোনো মামলা হয়নি। উভয়পক্ষ ময়নাতদন্ত না করার জন্য আবেদন করেছেন। তাই ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হবে। 
 
আনোয়ারুল হক/এমএএস