ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার একটি বাজারে বড়শিতে ধরা পড়া ২০ কেজি ওজনের বোয়াল মাছ ৩০ হাজার টাকায় বিক্রি হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সোনালী মৎস্য আড়তের প্রোপাইটার মনোয়ার হোসেন ভূইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, জেলার নবীনগরের মেঘনা নদী থেকে বড়শি দিয়ে মাছটি শিকার করে স্থানীয় এক মৎস্য শিকারি। পরে মাছটি উপজেলার তন্তর স্থানীয় বাজারে সোনালী মৎস্য আড়তে ৩০ হাজার টাকায় কসবার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়।

সোনালী মৎস্য আড়তের প্রোপাইটার মনোয়ার হোসেন ভূইয়া বলেন, এ বাজারে প্রায়ই বিভিন্ন স্থান থেকে বিভিন্ন প্রজাতির ছোট-বড় মাছ আসে। তবে ২০ কেজি ওজনের বোয়াল মাছটি আসলেই বিরল। মাছটি দেখতে আমার  আড়তে অনেক মানুষ ভিড় করে। অনেকেই অনেক দাম বলেছেন। সর্বশেষ কসবা উপজেলার এক ব্যবসায়ী মাছটি ৩০ হাজার টাকায় কিনে নিয়ে যায়‌। পরে তন্তর বাজারে মাছটি ১৫০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়।

আখাউড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান বলেন, স্থানীয় বাজারগুলোতে রুই, কাতল, পাঙ্গাশ, তেলাপিয়া, বোয়াল, নাইলোটিকাসহ বিভিন্ন প্রজাতির চাষ করা মাছ নিয়ে আসে বিক্রেতারা। বোয়াল মাছটি অনুকূল পরিবেশে ছিল। তাই এত বড় হয়েছে। 

এসপি