ফরিদপুরে চালককে গলা কেটে হত্যা করে অটোরিকশা ছিনতাই করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। রোববার (১৮ সেপ্টেম্বর)  বিকেল ৫টার দিকে চালকের মরদেহ ফরিদপুরের সালথা উপজেলা মেম্বার গট্টি এলাকার একটি সড়কের পাশ থেকে উদ্ধার করা হয়।

নিহত ওই অটোরিকশাচালকের নাম রাজিব শেখ (২২)। তিনি ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের কোশা গোপালপুর গ্রামের আইউব আলী শেখের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে সালথা উপজেলার মেম্বার গট্টি থেকে সালথাগামী সড়কের পাশের খাদের পানি থেকে রাজীব শেখের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

সালথা থানা পুলিশ জানায়, রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে তার পরিচয় শনাক্ত করা হয়। এর আগে বিকেলে গরুর ঘাস কাটতে গিয়ে এক কৃষক রাস্তার পাশের খাদে তার মরদেহ দেখতে পেয়ে খবর পুলিশকে জানান। 

নিহতের বাবা আইয়ুব আলী জানান, গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পর আর বাসায় ফেরেনি রাজিব। এ ঘটনায় রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে ফরিদপুর কোতোয়ালি থানায় তিনি একটি নিখোঁজের জিডি করেন।

ওই জিডির তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই মোহাম্মদ মিজানুর রহমান জানান, নিহত রাজিবের মোবাইল লোকেশন ট্রাক করে তার সর্বশেষ অবস্থান ফরিদপুরের সালথা থানার মেম্বার গট্টি এলাকায় দেখতে পাওয়া যায়। বিকেলে ওই এলাকা থেকে একটি মরদেহ উদ্ধারের খবর পেয়ে নিহতের পরিচয় শনাক্ত করতে সেখানে যায় পুলিশ এবং নিহতের পরিবার। এরপর সেটি রাজিবের মরদেহ বলে শনাক্ত করেন তার পিতা।

তিনি আরও জানান, রাজিবকে হত্যা করে দুর্বৃত্তরা তার অটোরিকশা ছিনিয়ে নিয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

সালথা থানার এসআই আওলাদ হোসেন বলেন,  আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুরের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ফরিদপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

জহির হোসেন/এসকেডি