জমি সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাই রবিউল ইসলামকে হত্যার দায়ে ছোট ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ হোসেন এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তের নাম ফিরোজ জামাল (৩২)। তিনি পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের লালগছ গ্রামের সারাফত আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা দায়রা জজ আদালতের সহকারী কৌসুলি (পিপি) আমিনুর রহমান।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, পঞ্চগড় জেলা শহরের ইসলামবাগ এলাকায় রবিউল ইসলামের বাবা সারাফত আলীর ১৭ শতক জমি ছিল। এ জমি নিয়ে রবিউল ইসলামের সঙ্গে ছোট ভাইয়ের বিরোধ দেখা দেয়। এরই জেরে   ২০২১ সালের ৬ এপ্রিল রাতে রবিউলকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতারি কোপাতে থাকে ফিরোজ। গুরুতর আহত অবস্থায় তাকে পঞ্চগড় জেলা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে রাতেই তার মৃত্যু হয়। 

এ ঘটনায় তাদের আরেক ছোট ভাই রেজাউল করিম রাজু বাদী হয়ে ফিরোজ জামালকে অভিযুক্ত করে তেঁতুলিয়া মডেল থানায় হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে ফিরোজ পলাতক থাকলেও দুদিন পর পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আদালতের রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন জেলা দায়রা জজ আদালতের সরকারী কৌসুলি (পিপি) আমিনুর রহমান, আসামি পক্ষের আইনজীবী  মোহাম্মদ কামরুজ্জামান। 

এসকেডি