বাইরে থেকে এসএসসি পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহ করায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের স্ত্রী-ছেলেসহ চার জনকে আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার খাষ কাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন— খাষ কাউলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদের স্ত্রী মাসুদা বেগম, ছেলে মাহি, মাকসুদা বেগম ও আলামিন। ঘটনার পর আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

কেন্দ্র সচিব মো. শামসুর রহমান জানান, সোমবার দুপুরে এসএসসি পরীক্ষা চলাকালে কয়েকজন পরীক্ষার্থীর স্বজনরা কেন্দ্রের খানিকটা দূরে প্রশ্নের উত্তর তৈরি করে সেগুলো কেন্দ্রে সরবরাহের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। খবর পেয়ে ইউএনও মোছা. আফসানা ইয়াসমিন ঘটনাস্থলে পৌঁছে দুই নারীসহ চার জনকে আটক করেন। পরে তার নির্দেশে চার জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর রশিদ জানান, আটক চার জনের নামে মামলা দায়ের হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমীন বলেন, নকল মুক্ত পরীক্ষা নিতে সবাই এগিয়ে এসেছে। কিন্তু কিছু অসাধু মানুষ এ কাজকে সহযোগিতার বদলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এদের শাস্তির আওতায় আনলে অন্যরা সাবধান হবেন এবং এমন অনৈতিক কাজ করতে আর সাহস পাবেন না।

শুভ কুমার ঘোষ/এসএসএইচ