স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা যুদ্ধ চাই না, সবার সঙ্গে মিলেমিশে থাকতে চাই। মিয়ানমারে অভ্যন্তরীণ যুদ্ধ চলছে। সেখানে অনেক গ্রুপ রয়েছে। তাদের দাবি-দাওয়া নিয়ে তাদের বিভিন্ন সীমানায় প্রায়ই এমন ঘটনা ঘটছে। আমরা যতটুকু জানি আমাদের সীমান্তের কাছে আরাকান আর্মিসহ বেশ কয়েকটি গ্রুপ সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করছে। এখানে আমাদের কিছু করার নেই। তবে তাদের কোনো গ্রুপ যাতে বাংলাদেশের সীমানায় না আসতে পারে, সেজন্য বিজিবির সংখ্যা বাড়ানো হয়েছে। আমরা মনে করি, মিয়ানমার সেনাবাহিনী আমাদের সীমানায় আসবে না।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সেখানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার সদস্যদের মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) প্রথম ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

আসাদুজ্জামান খান আরও বলেন, পূজায় যেখানে যা প্রয়োজন তার সব রকম ব্যবস্থা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। দুর্গাপূজার অনুষ্ঠান শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হচ্ছে। আশা করি কোথাও আইন-শৃঙ্খলার অবনতি হবে না। তারপরও বলা হয়েছে আনসার, অতিরিক্ত পুলিশ ও পূজামণ্ডপগুলো সিসি ক্যামারার আওতায় আনতে। আমি নিজে যতগুলো মণ্ডপ ঘুরেছি সবগুলোতে সিসি ক্যামেরা দেখা গেছে। আমরা চাই হিন্দু ধর্মাবলম্বীদের হাজার বছরের এই আয়োজন যাতে সুন্দরভাবে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। এছাড়াও আনসার বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মো. সামছুল আলমসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

শিহাব খান/আরএআর