নোয়াখালীর কবিরহাটে প্রতিবেশী চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠানে এক কিশোরীকে (১৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনার পর পরই অভিযুক্ত টিপু (২৫) ও তার পরিবারের লোকজন পালিয়ে গেছেন।     

গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ১১টার উপজেলার কবিরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। পরে দিবাগত রাত ২টার দিকে ওই কিশোরীকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে পুলিশ।  

অভিযুক্ত টিপু কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজার সংলগ্ন মালিপাড়া এলাকার নুরনবী মেম্বার বাড়ির রফিকের ছেলে।  

পুলিশ এবং ওই কিশোরীর পরিবার জানায়, অভিযুক্ত যুবক এবং ওই কিশোরী দূর সম্পর্কের মামাতো-ফুফাতো ভাই-বোন। গতকাল মঙ্গলবার ওই কিশোরী তার পরিবারের সদস্যদের সঙ্গে বাড়ির পাশে আরেক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যায়। একপর্যায়ে ওই কিশোরের মা-বাবা বিয়ের অনুষ্ঠান থেকে তাদের বাড়িতে চলে আসেন। পরে টিপু কৌশলে ওই কিশোরীকে বিয়ে বাড়ির একটি বিল্ডিংয়ের ছাদে নিয়ে ধর্ষণ করেন। তারপর মেয়েটি অসুস্থ হয়ে পড়লে টিপু ঘটনাস্থল থেকে পালিয়ে যান। 

কবিরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, পুলিশ রাত ২টার দিকে খবর পেয়ে ভুক্তভোগী কিশোরীকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করে। ওই কিশোরীর বাবা থানায় অভিযোগ দিয়েছেন। 
 
ওসি বলেন, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। অভিযুক্ত যুবক ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছেন।  পুলিশ  অভিযুক্ত যুবককে গ্রেপ্তারেরর চেষ্টা চালাচ্ছে।
 
হাসিব আল আমিন/আরএআর