ফরিদপুরের নগরকান্দায় জামাইয়ের চাকুর আঘাতে শাশুড়ি রহিমা বেগমের (৫৫) মৃত্যু হয়েছে। শুক্রবার (০৭ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার লস্করদিয়া ইউনিয়নের সাভার গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রহিমা বেগম ওই গ্রামের ইদ্রিস মাতুব্বরের স্ত্রী।

শনিবার সকালে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, জামাইয়ের মাগুরা জেলার মোহাম্মদপুরের বাসিন্দা ইরান মোল্লার ছেলে ইউসুফ মোল্লা (৪২)। তিনি গতকাল শ্বশুরবাড়িতে আসেন। রাতে তাকে বাড়ির বারান্দায় ঘুমাতে দেওয়া হয়। ঘরের ভেতরে শুয়ে ছিলেন শাশুড়ি এবং তার স্ত্রী শিউলি বেগম। রাত ১টার দিকে শাশুড়ি রহিমা বেগম প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে যান। বাইরে থেকে ফিরে আসার সময় তিনি যখন দরজা দিচ্ছিলেন, তখন জামাই চাকু নিয়ে শাশুড়ির গলায় আঘাত করেন। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, পাঁচ বছর আগে ইউনুস মোল্লার সঙ্গে শিউলি বেগমের বিয়ে হয়। তবে শিউলি বেগম এবং ইউনুসের এর আগেও বিয়ে হয়েছিল। এই দম্পতির কোনো সন্তান নেই।

শিউলি বেগম গত তিন বছর বিদেশে ছিলেন। সেখান থেকে আসার পর ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করতেন। ছুটি নিয়ে বাড়িতে আসার পর এই ঘটনা ঘটে। এই ঘটনার পর জামাই ইউনুস শেখ মোল্লা পালিয়ে যান।

ঘটনা সত্যতা নিশ্চিত করে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বলেন, খবর পেয়ে নগরকান্দা থানা পুলিশ ঘটনাস্থলে যায়। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বলেন, জামাইকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জহির হোসেন/এসপি