খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীন এনেক্স ভবনের পার্কিং শেডের ছাদ ভেঙে পড়ে দুই শ্রমিক নিহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (৮ অক্টোবর) রাতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, দুর্ঘটনার পরপরই দুর্ঘটনার কারণ উদ্ঘাটন ও দায়-দায়িত্ব নির্ধারণে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে সদস্য ও এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে সদস্য সচিব করা হয়েছে। তদন্ত কমিটি সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। 

এদিকে অনাকাঙিক্ষত এ দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েন জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। তিনি নিহতদের পরিবারের ধর্মীয় অনুষ্ঠানসহ অন্যান্য কার্য সম্পাদনে প্রত্যেককে এক লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে আহতদের চিকিৎসার ব্যয় নির্বাহেরও ঘোষণা দেন তিনি।

এর আগে শনিবার বিকেলে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীন এনেক্স ভবনের পার্কিং শেডের ছাদ ভেঙে পড়ে মো. সাজ্জাদ হোসেন ও সাইফুল ইসলাম নামে দুই শ্রমিক নিহত হন। এ ঘটনায় আরও অন্তত ছয়জন শ্রমিক আহত হয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আরও দুই শ্রমিক নিখোঁজ রয়েছেন।

জাফর সবুজ/আরএআর