ক্ষতস্থান সেলাই করার সময় ব্যথা পেয়ে কান্না করায় অপারেশন থিয়েটারে শিশুকে মারধরের অভিযোগ উঠেছে বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স সুমনের বিরুদ্ধে। এ ঘটনায় আহতর স্বজনরা শনিবার (৮ অক্টোবর) থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত ওই শিশুর আত্মীয় সাবেরা খাতুন বলেন, লামিয়া এতিম। সে আমার বাসায় থাকে। শুক্রবার দুপুরে টিনে লেগে ওর হাত কেটে যায়। চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অপারেশন থিয়েটারে দায়িত্বরত নার্স সুমন কোনো অ্যানেসথেসিয়া না দিয়ে ক্ষতস্থানে সেলাই করতে যান। তখন লামিয়া কান্না করলে অপারেশন টেবিলেই তাকে মারধর করেন। ওর গালে এখনো চড়ের দাগ স্পষ্ট রয়েছে।

লামিয়ার নানী আলমতাজ বেগম বলেন, নার্স সুমন চড় দিলে আমার নাতি আরও অসুস্থ হয়ে পড়ে।

এ ঘটনায় অভিযুক্ত সুমন বলেন, আমি ইচ্ছে করে ওই শিশুকে চড় মারিনি। মূলত তাকে শান্ত করতে চাচ্ছিলাম। তাছাড়া হাত বেশি কেটে যাওয়ায় রক্ত ঝরছিল। দ্রুত চিকিৎসা শুরু করা না গেলে আরও অসুস্থ হয়ে যেত।

এদিকে ঘটনার তদন্তে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ সরকার তিন সদস্যদের একটি কমিটি গঠন করেছেন। তিনি জানিয়েছেন, লিখিত বা মৌখিক কোনো অভিযোগ পাইনি। তবে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিষয়টি জেনেছি। ঘটনার তদন্তে কমিটি গঠন করে দিয়েছি। অভিযোগ প্রমাণিত হলে ওই নার্সের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, রোগী মারধরের অভিযোগে থানায় একটি ডায়েরি হয়েছে। আমরা অভিযোগ তদন্ত করে দেখছি।

সৈয়দ মেহেদী হাসান/এমএইচএস