গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপনের নির্বাচনী অফিস ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। রোববার (৯ অক্টোবর) ভোরে ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দক্ষিণকাঠুর (নাড্ডার মোড়) নির্বাচনী অফিসে ভাঙচুরের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে ওই অফিসের তালা ভাঙা অবস্থায় দেখা যায়। পরে অফিসের ভেতরে প্রবেশ করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছেঁড়া অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখেন তারা। এছাড়াও বেশ কিছু নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে, চেয়ার ভাঙচুর করা হয়েছে। এ ঘটনা ভোররাতের দিকে ঘটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

এ বিষয়ে উদাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান বাদশা বলেন, কে বা কারা রাতের অন্ধকারে আমাদের নির্বাচনী অফিস ভাঙচুর করেছে।  নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিরোধী দলের লোকেরা এ ঘটনা ঘটিয়েছে। 

ফুলছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সকালে ওই অফিস পরিদর্শন করা হয়েছে। দুর্বৃত্তরা এই ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে। তবে দুপুর পর্যন্তও এ ঘটনায় থানায় কোনো মামলা বা অভিযোগ দায়ের হয়নি।

রিপন আকন্দ/আরএআর