নেত্রকোণার আটপাড়া উপজেলায় পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দুই মাদ্রাসাছাত্রের মরদেহ পাওয়া গেছে। মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের সুতারপুর মাদ্রাসার পাশের পুকুর থেকে মরদেহ দুটি উদ্ধার করেছে পুলিশ।

মৃতরা হলেন- হাফেজ মো. আব্দুল্লাহ (১৯) ও মো. আবু সাঈদ (২০)। তারা দুজনই সুতারপুর মাদ্রাসায় লেখাপড়া করতো। হাফেজ আব্দুল্লাহ নেত্রকোণা সদর উপজেলার হাটখলা এলাকার মাওলানা আব্দুল ওয়াহিদের ছেলে এবং আবু সাঈদ মদন উপজেলার জাহাঙ্গীরপুর এলাকার আব্দুল মালেকের ছেলে।

আটপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাফর ইকবাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, সুতারপুর মাদ্রাসায় থেকে পড়াশোনা করে আসছিল হাফেজ আব্দুল্লাহ ও আবু সাঈদ। মঙ্গলবার দুপুরে তারা দুজন মাদ্রাসার পাশের পুকুরে গোসল করতে যান। পরে বিকেল পেরিয়ে গেলেও তারা ফিরে না আসায় খোঁজাখুঁজি শুরু করে মাদ্রাসা কর্তৃপক্ষ। একপর্যায়ে স্থানীয়রা মাদ্রাসার পাশের একটি পুকুরে তাদের মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি। 

এদিকে স্থানীয়রা জানান, মাদ্রাসাছাত্র হাফেজ আব্দুল্লাহ ও আবু সাঈদ সাঁতার জানতেন না। তাই পুলিশ ও স্থানীয়রা প্রাথমিকভাবে ধারণা করছেন- হয়তো তারা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেছেন। 

জিয়াউর রহমান/আরএআর