বান্দরবানে দীর্ঘ সাত বছর পর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেলে স্থানীয় রাজার মাঠে বান্দরবান জেলা ছাত্রলীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সম্মেলনে বান্দরবান জেলা ছাত্রলীগের নতুন সভাপতি হিসেবে পুলুমং মার্মা ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন মানিকের নাম ঘোষণা করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়। 

এ কমিটি আগামী এক বছরের জন্য অনুমোদন দেওয়া হয়। এতে বান্দরবান জেলার সাত উপজেলা থেকে ছাত্রলীগ'সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী মিছিল সহকারে স্থানীয় রাজার মাঠের সম্মেলনে যোগদান করে।

এ সময় সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক‌্যশৈহ্লা মারমা, সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও বান্দরবানের পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবি'সহ জেলা ও উপজেলা পর্যায়ে থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা।

প্রসঙ্গত, দীর্ঘ সাত বছর পর বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় এ সিলেকশনের মাধ্যমে এক বছরের জন্য এ নতুন কমিটি ঘোষণা করা হয়।

এমএএস