সিরাজগঞ্জের মহাসড়কে পুলিশের মাইক্রোবাসে হামলা করে ওয়াকিটকি, মোবাইল ও নগদ টাকা ছিনতাইয়ের ঘটনার দুই দিন পর থানায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) গভীর রাতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় মামলাটি করেন বগুড়ার সোনাতলা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল খালেক।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন। মামলায় অজ্ঞাত পরিচয় ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে।

ওসি মোসাদ্দেক হোসেন বলেন, ছিনতাইয়ের শিকার বগুড়ার সোনাতলা থানা পুলিশের উপপরিদর্শক আব্দুল খালেক বাদী হয়ে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মামলাটি করেছেন। এ ঘটনায় জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে এবং পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করছি অপরাধীরা খুব দ্রুতই গ্রেপ্তার হবে। 

এর আগে মঙ্গলবার (১১ অক্টোবর) দিবাগত রাত আড়াইটার দিকে বগুড়ার সোনাতলা পুলিশের একটি টিম মাইক্রোবাসযোগে ঢাকা থেকে ফেরার পথে সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি ও কড্ডার মোড় এলাকার মাঝামাঝি পৌঁছালে একদল ছিনতাইকারী হামলা করে। এ সময় ছিনতাইকারীরা পুলিশের ওয়াকিটকি, মোবাইল ও নগদ টাকা লুট করে পালিয়ে যায়।

পুলিশ সূত্রে জানা যায়, অপহৃত এক স্কুলছাত্রীকে উদ্ধারে মঙ্গলবার সোনাতলা থানা পুলিশের একটি টিম মাইক্রোবাসযোগে ঢাকায় উদ্ধার অভিযানে যায়। উপপরিদর্শক আব্দুল খালেকের নেতৃত্বে টিমটি ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে নিয়ে বগুড়ায় ফিরছিলেন। রাত আড়াইটার দিকে তারা সিরাজগঞ্জের মুলিবাড়ি ও কড্ডার মোড় এলাকার মাঝামাঝি এলে পাথর ছুড়ে তাদের মাইক্রোবাসের গতিরোধ করে একদল ছিনতাইকারী। এ সময় মাইক্রোবাসের গ্লাস ভেঙে গেলে চালক গাড়িটি থামান। পরে বেশ কয়েকজন ছিনতাইকারী তাদের ঘিরে ধরে মোবাইল, ওয়াকিটকি ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় একজন কনস্টেবল ও উদ্ধার হওয়া স্কুলছাত্রীর চাচা আহত হন।

শুভ কুমার ঘোষ/আরএআর