বরগুনা জেলা পরিষদ নির্বাচনে ভোটারদের টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে বরগুনার বেতাগী উপজেলার এক প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই প্রার্থীর নাম বাবুল আক্তার। তিনি বেতাগী উপজেলা থেকে সদস্য পদপ্রার্থী। এছাড়াও তিনি বেতাগী পৌর আওয়ামী লীগের সভাপতি।

শনিবার (১৫ অক্টোবর) বিকেল সাড়ে চারটায় বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীর উপস্থিতিতে তাকে অর্থদণ্ড দেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর। এ সময় প্রার্থী বাবুল আক্তারকে সতর্ক করে দেন বিচারক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আগামী ১৭ অক্টোবর বরগুনা জেলা পরিষদ নির্বাচনে বেতাগী উপজেলা থেকে সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করছেন বাবুল আক্তার। তিনি বিভিন্ন ভোটারদের কাছে গিয়ে ভোট প্রতি ১০ হাজার টাকা করে দিয়েছেন ভোটারদের। এই টাকা লেনদেনের একটি কলরেকর্ড ছড়িয়ে পড়ে ম্যাসেন্জার ও হোয়াটসঅ্যাপে। পরবর্তীতে একথা তিনি স্বীকারও করেন।

টাকা দেওয়ার অভিযোগ এনে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাহিদ মাহমুদ হাসান লিটু। পরে ঘটনার সত্যতা পেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভ্র্যাম্যমাণ আদালতের ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর বলেন, জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর আলোকে মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ভোটারদের টাকা দিয়ে ভোট কেনার বিষয়টি স্বীকার করেছেন প্রার্থী বাবুল আক্তার। তিনি ভুল স্বীকার করেছেন। তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে এবং তাকে সতর্ক করা হয়েছে।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ভোটারদেরকে টাকা দেওয়ার কিছু কল রেকর্ড আমরা পেয়েছি। সব কিছু পর্যবেক্ষণ করে ভ্রাম্যমাণ আদালতে তাকে অর্থদণ্ড করা হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে প্রশাসন কঠোর অবস্থানে।

খান নাঈম/এমএএস