মহেলা বেগমকে দেখতে গেলেন ইউএনও

ঠাকুরগাঁও পৌর এলাকার ১০ নম্বর ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকায় ভিক্ষুক বৃদ্ধা মহেলা বেগমকে (৮৫) দেখতে তার বাড়িতে গেলেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন (ইউএনও)। বুধবার (৩ মার্চ) সকালে মুন্সিপাড়া এলাকায় বৃদ্ধার ছেলের বাড়িতে খোঁজখবর নিতে যান ইউএনও।

এ সময় ইউএনও বৃদ্ধাকে আর্থিক সাহায্য করেন এবং তাকে একটি বাড়ি করে দেওয়ার আশ্বাস দেন। সেই সঙ্গে এমন একটি মানবিক সংবাদ প্রচারের জন্য ঢাকা পোস্টকে ধন্যবাদ জানান ইউএনও।

এর আগে ১ মার্চ বিকেলে বাসার সামনে মহেলা বেগম ভিক্ষা করে জমানো টাকা নিয়ে ওষুধ কেনার জন্য যাচ্ছিলেন। এ সময় বাড়ির সামনের সড়কে হঠাৎ মাথা ঘুরে যাওয়ায় তিনি বসে পড়েন। সেখানেই আঁচল থেকে টাকা খুলে গুনছিলেন। হঠাৎ দুই তরুণ তার হাত থেকে টাকাগুলো ছিনিয়ে নিয়ে চলে যান। এমন একটি সংবাদ প্রচার হয় ঢাকা পোস্টে। সংবাদটি দেখে ইউএনও বৃদ্ধার বাড়িতে খোঁজ নিতে গেলেন।

ঢাকা পোস্টের একটি ভিডিও বার্তার মাধ্যমে জানতে পারি শহরের মুন্সিপাড়া এলাকায় একজন বৃদ্ধা ভিক্ষুক মানবেতর জীবন যাপন করছেন। বিষয়টি দেখে কষ্ট লাগে। সঙ্গে সঙ্গে ঢাকা পোস্টের প্রতিনিধির সঙ্গে কথা বলি। পরে জেলা প্রশাসক স্যারের নির্দেশক্রমে আমি মহেলা বেগমের সঙ্গে এসে দেখা করে তাকে স্বল্প কিছু আর্থিক সহযোগিতা করেছি।

আবদুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও সদর ইউএনও

তিনি আরও বলেন, মহেলা বেগম মানবেতর জীবন যাপন করছেন। তিনি যে জায়গায় থাকছেন, সেটির অবস্থা খুব একটা ভালো না। আমরা চেষ্টা করব তাকে তার জায়গায় একটি ঘর করে দেওয়ার। অথবা ঘর প্রদানের নতুন কোনো প্রকল্প যদি আসে, তাহলে আমরা সে ব্যবস্থা করে দেব।

ঢাকা পোস্টকে ধন্যবাদ জানিয়ে আবদুল্লাহ আল মামুন বলেন, জেলায় এমন অনেক অসহায় মানুষ রয়েছেন, যারা আমাদের কাছে আসতে পারেন না। অনেকে ভয় পান। আসলে ভয় পাওয়ার কিছু নেই। যার বাস্তব চিত্র এই বৃদ্ধা মহেলা বেগম। কিন্তু ঢাকা পোস্টের মাধ্যমে আমরা এই বৃদ্ধার জীবনযাপনের বিষয়টি অবগত হয়েছি। আজ আমরাই এই বৃদ্ধাকে দেখতে এসেছি।

আমি ঢাকা পোস্টকে ধন্যবাদ জানাই যে তারা এই বৃদ্ধার পাশে এসে দাঁড়িয়েছে এবং একটি মানবিক সংবাদ প্রচার করেছে। আশা করি জেলায় এমন মানুষের পাশে থেকে তাদের নিয়ে কাজ করবে ঢাকা পোস্ট।

মো. নাহিদ রেজা/এনএ