পাবনার আটঘরিয়া উপজেলায় আবু মুসা খা (৩৫) নামে চরমপন্থী দলের সাবেক এক সদস্যকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার একদন্ত ইউনিয়নের চাচকিয়া অলির মোড়ে এ ঘটনা ঘটে। 

নিহত আবু মুসা খা চাচকিয়া গ্রামের দিয়ারপাড়ার অলিউল্লাহ খার ছেলে। তিনি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ব বাংলা সর্বহারা পার্টির সদস্য ছিলেন। ২০১৯ সালে পাবনা জেলা স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছিলেন তিনি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, চাচকিয়া অলির মোড়ে নাজিবুল ইসলামের চায়ের দোকানে কেরাম খেলা দেখছিলেন মুসা। মাগরিবের আজানের কয়েক মিনিট আগে সিএনজিচালিত অটোরিকশা করে ৪-৫ জন দুর্বৃত্ত এসেই তাকে গুলি করে এবং চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। 

একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল সরদার বলেন, আবু মুসা চরমপন্থী দলের সদস্য ছিলেন। ২০১৯ সালে তিনি সরকারের কাছে আত্মসমর্পণ করেন। এরপর স্বাভাবিকভাবে জীবনযাপন করছিলেন। যেহেতু তিনি চরমপন্থী দলের সঙ্গে কার্যক্রম চলাতেন, এজন্য তার হয়তো শত্রুর অভাব ছিল না।

বিষয়টি নিশ্চিত করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম ঢাকা পোস্টকে বলেন, ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মরদেহ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। কে বা কারা তাকে হত্যা করেছে সেটি এখনো জানা সম্ভব হয়নি। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। 

রাকিব হাসনাত/আরএআর