টিকটক ভিডিও তৈরি করার আড়ালে কক্সবাজার থেকে যশোরে ইয়াবা চোরাচালানের কাজ করতো যশোর শহরের ঝুমঝুমপুর এলাকার মৃত নুর ইসলামের ছেলে শরিফুল ইসলাম টগর (৩৫) ও বেজপাড়া এলাকার মুকুল হোসেনের মেয়ে মিম আক্তার (১৯)। 

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে কক্সবাজার থেকে একটি ইয়াবার চালান নিয়ে যশোর আসার পথে শহরের মনিহার সিনেমা হলের সামনে থেকে তাদের আটক করে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে দুই হাজার ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটক তরুণ তরুণী সংঘবদ্ধ ইয়াবা চোরাচালান চক্রের সদস্য। 

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, যশোরের একটি সংঘবদ্ধ চক্র টিকটক ভিডিও বানানোর আড়ালে কক্সবাজার থেকে মাদক চোরাচালান করে থাকে। ওই গ্রুপের কিছু সদস্য কক্সবাজার থেকে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে বাসযোগে যশোরে আসছে এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে মনিহার বাসস্ট্যান্ডে অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার থেকে আসা একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে শরিফুল ইসলাম টগর ও মিম আক্তারকে আটক করা হয়। 

এদিকে র‌্যাবের উপস্থিতিতে টের পেয়ে ওই চক্রের প্রধান সোহেল আহমেদ তার কয়েকজন সহযোগীকে নিয়ে বাস থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। র‌্যাব সদস্যরা শরিফুল ইসলাম ও মিমের ব্যাগ তল্লাশি করে দুই হাজার ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট ও তিনটি মোবাইল ফোন জব্দ করে।

তিনি আরও জানান, আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পলাতক আসামিদের সহযোগিতায় কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে নিয়ে এসে যশোরের বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। এছাড়াও আটক মিম টিকটকের মাধ্যমে ভিডিও করে এবং কিশোদের আকৃষ্ট করে ইয়াবা সরবরাহ করতো। আটকদের ও পলাতক আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থাকায় মামলা রুজু করা হয়েছে।

এ্যান্টনি দাস অপু/এমএএস