ইমান আলী ও রুকুনুজ্জামান শাহীন

কুড়িগ্রামের দুই উপজেলায় উপ-নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে দুই স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। চিলমারী উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. রুকুনুজ্জামান শাহীন। তিনি আনারস প্রতীকে ১৬২০৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোলায়মান আলী সরকার নৌকা প্রতীকে পেয়েছেন ১৪৩৬২ ভোট।

অন্যদিকে রৌমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ইমান আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ২২২১৯ ভোট। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান বঙ্গবাসী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৭৫৯২ ভোট।  মো. রেজাউল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৫৪১৪ ভোট। 

রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৫৭ হাজার ১৫০। এর মধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ১৭৩ এবং নারী ভোটার ৭৭ হাজার ৯৭৭ জন। ৬৯টি কেন্দ্রের ৪৭৮টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। ভোটার উপস্থিতি শতকরা ৪১ ভাগ। 

বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণে কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই ভোট শেষ হয় বিকেল ৪টায়। ইভিএমে ভোট দেন ভোটাররা। চিলমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, চলতি বছরের ৪ জুলাই রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ২২ আগস্ট চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীর বিক্রমের মৃত্যুতে চেয়াম্যানের পদ দুটি শূন্য হয়।

জুয়েল রানা/আরএআর