সাথে নেয়া শুকনো খাবার খাচ্ছেন নেতাকর্মীরা

সড়ক ও নৌ-পরিবহনের ধর্মঘট থাকায় বরিশালের বিভাগীয় মহাসমাবেশের উদ্দেশ্যে একদিন আগেই পিরোজপুর ছাড়ছেন জেলা বিএনপিসহ সকল সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতারা। যাত্রাপথে ক্ষুধা নিবারণের জন্য সাথে নিয়েছেন খিচুড়ি ও শুকনো খাবার। শুক্রবার (৪ নভেম্বর) বেলা ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হােসেন।  

তিনি বলেছেন, যেকোনো মূল্যে আমাদের এই মহাসমাবেশকে সফল করতে হবে। পিরোজপুর জেলা থেকে প্রায় ১৫ হাজার নেতাকর্মী বরিশাল মহাসমাবেশে অংশগ্রহণ করবে আমাদের এমন টার্গেট রয়েছে। তবে ধর্মঘটের কারণে সমাবেশেস্থলে নেতাকর্মীদের পৌঁছাতে রাস্তায় অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। 

জেলা বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন, বরিশালে দুইদিনের বাস ধর্মঘট নিয়ে ভোগান্তিতে পড়েছে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষ। মহাসমাবেশ সফল করতে নেতাকর্মীরা যে যেখান থেকে পারছেন রওনা দিয়েছেন। যাত্রাপথে খাবার নিয়ে ভোগান্তির শঙ্কায় নেতাকর্মীরা শুকনো খাবার ও রান্না করা খিচুড়ি নিয়ে রওনা হয়েছেন। পথে সেগুলোই খাচ্ছেন। 

বরিশালে পৌঁছানো বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন, আমরা এখন সমাবেশস্থল ও আশেপাশের এলাকাগুলোতে সময় কাটাচ্ছি। যাতে পিরোজপুর থেকে আসা নেতাকর্মীদের এখানে এসে অসুবিধায় পড়তে না হয়। 

জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার বলেন, আমরা গতরাতে ট্রলার ভর্তি করে নেতাকর্মীদের নিয়ে বরিশালে এসে পৌঁছেছি। পিরোজপুরসহ অন্যান্য জেলার বিএনপি ও ছাত্রদলসহ অন্যান্য দলের নেতাকর্মীরা বিভিন্নভাবে সমাবেশস্থলে আসছেন। নেতাকর্মীদের খাবার সংকট যাতে না হয় তাই আমরা সাথে রান্না করা খিচুড়ি ও শুকনো খাবার নিয়ে এসেছি। এগুলো খেয়েই আপাতত ক্ষুধা নিবারণ করছি। 

মো: আবীর হাসান/আরকে