বাংলাদেশে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নুর বলেছেন, ইভিএম পদ্ধতিতে যাকেই ভোট দেওয়া হয় না কেন, তা শেষপর্যন্ত নৌকাতেই যাবে। তাই ইভিএমের মাধ্যমে ডিজিটাল প্রতারণা এদেশে হতে দেওয়া হবে না। নির্বাচন কমিশনকে টিস্যুর মতো ব্যবহার করা হচ্ছে। কাজ হলেই কমিশনে কাজ করা লোকদের ছুঁড়ে ফেলে দেবেন শেখ হাসিনা। দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির ওপর আস্থা হারিয়েছে। এখন গণঅধিকার পরিষদের নেতৃত্বে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার জন্য নতুন এই রাজনৈতিক দলকে ঘিরে স্বপ্ন বুনছেন এদেশের সাধারণ জনগণ।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে বাংলাদেশ গণঅধিকার পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হবিগঞ্জে আয়োজিত আলোচনা সভায় ডাকসু’র এই সাবেক ভিপি তার বক্তব্যে এসব কথা বলেন।

ক্ষমতায় যাবার জন্য আওয়ামী লীগই সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াকে হত্যা করেছে বলে মন্তব্য করে নূরুল হক নূর বলেন, আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য শাহ এএমএস কিবরিয়া আন্তর্জাতিক পর্যায়ে লবিং করেছিলেন। অথচ সেই আওয়ামী লীগই ক্ষমতায় যাবার জন্য তাকে হত্যা করেছে। তাই এই সরকার সাবকে অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার বিচার করবে না। তবে আমরা ক্ষমতায় গেলে এ হত্যাকাণ্ডের বিচার করা হবে।

হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণঅধিকার পরিষদ হবিগঞ্জ জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান। পরিচালনা করেন জেলা শাখার সদস্য সচিব আবুল হোসেন জীবন।

আজহারুল ইসলাম চৌধুরী/এমএএস