জয়পুরহাটে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে পরীক্ষাকেন্দ্রে যাওয়ার পথে এক পরীক্ষার্থী সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। এ ঘটনায় তার বাম হাত ভেঙে গেছে। সেই ভাঙা হাত নিয়েই পরীক্ষা দিলেন তিনি।

রোববার (৬ নভেম্বর) সকালে জয়পুরহাট মহাবিদ্যালয় কেন্দ্রে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (শিক্ষা শাখা) শাইখা সুলতানা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত ওই পরীক্ষার্থীর নাম উম্মে হানি (১৭)। তিনি পাঁচবিবি উপজেলার আটাপাড়া উত্তর কৃষ্টপুর গ্রামের সুজাউল ইসলামের মেয়ে ও জয়পুরহাট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী।

পরীক্ষা কেন্দ্র ও জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, উম্মে হানি শহরের একটি ছাত্রীনিবাস থেকে রিকশায় করে জয়পুরহাট মহাবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে যাচ্ছিলেন। পথে শহরের ধানমন্ডি মোড়ে রিকশা থেকে ছিটকে পড়ে তার বাম হাত ভেঙে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে যান। পরে জেলা প্রশাসক শরীফুল ইসলাম দুর্ঘটনার খবর পেয়ে আহত উম্মে হানির চিকিৎসা এবং পরীক্ষায় অংশ নেওয়ার ব্যবস্থা করেন।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (শিক্ষা শাখা) শাইখা সুলতানা ঢাকা পোস্টকে বলেন, কেন্দ্রে যাওয়ার পথে আহত শিক্ষার্থীর বাম হাত ভেঙে গেছে বলে চিকিৎসক জানিয়েছেন। তাকে চিকিৎসা দেওয়ার পর কেন্দ্রের একটি কক্ষে আলাদাভাবে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়। 

জয়পুরহাটের জেলা প্রশাসক শরীফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পরীক্ষার্থীর চিকিৎসাসহ পরীক্ষায় অংশ নেওয়ার সার্বিক ব্যবস্থা করা হয়।

চম্পক কুমার/এমজেইউ