অ্যাডভকেট জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভকেট জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বিএনপি যখনই ক্ষমতায় এসেছে তখনই দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। বিএনপির আমলে তেল-সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। বিদ্যুতের জন্য জীবন দিতে হয়েছে। 

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে নাটোরের সিংড়ায় ২০২২-২০২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৮ হাজার ৫০০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু সবসময় কৃষকদের পাশে ছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন বাংলাদেশের এক ইঞ্চি মাটিও যেন খালি না থাকে। তিনি সমবায়ের মাধমে কৃষকদের সহযোগিতা করেছেন। তিনি কৃষকদের জন্য যা করেছেন তা এখন অন্য দেশের প্রধানরা অনুসরণ করেন। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর মতই কৃষকদের পাশে রয়েছেন।  করোনা মোকাবিলা করে দেশের উন্নয়নের জন্য কাজ করে চলেছেন বঙ্গবন্ধুকন্যা।

পলক বলেন, আমার চলনবিলের কৃষকরা যে ফসল উৎপাদন করেন সেই ফসল সিংড়ার মানুষসহ সারাদেশের মানুষের চাহিদা মেটায়। মাত্র ১৩ বছরে চলনবিলের রাস্তাঘাটের অনেক উন্নয়ন হয়েছে। এতে করে কৃষকরা যানবাহনের সুবিধা পেয়েছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে পেরেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সেলিম রেজা প্রমুখ।

তাপস কুমার/আরকে