ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, চাহিদা সীমিত রেখে পেশার প্রতি নেশায় যেন সাংবাদিকদের মুখ্য ভাবনা হয়। পেশাদারিত্বের ধারে ধারালো হতে হবে। তাহলে অপশক্তি কিছু করতে পারবে না। অনুসন্ধানী সাংবাদিকতার প্রতি গুরুত্ব দিতে হবে। সাংবাদিকদের রাজনৈতিক সচেতন হতে হবে তবে কোনো বিশেষ দলের কাছে জিম্মি হওয়া যাবে না।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, সাংবাদিকতা করলেও সবার আগে একজন ছাত্রের যে কাজ সেটি করতে হবে। নিজ নিজ সেক্টরে সফল হতে হবে। লোভ যেন সাংবাদিকদের গ্রাস করতে না পারে। সাংবাদিকদের বিশেষ ঘ্রাণ ব্যবহার করে বস্তুনিষ্ঠ সংবাদ লিখতে হবে। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের পরিচালক আমানুর রহমান, রাজিবুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা, সহসভাপতি নোমান ইবনে বাশার, সাধারণ সম্পাদক মুতাছিম বিল্লাহ পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম রায়হান, দপ্তর সম্পাদক মুনজুরুল ইসলাম নাহিদ, কোষাধ্যক্ষ আদিল সরকার, প্রচার প্রকাশনা ও সাহিত্য সম্পাদক রাকিব হোসেন রেদওয়ান, ক্রীড়া সম্পাদক আজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা এবং সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

রাকিব হোসেন/এমজেইউ