আইফোন কেনার জন্য মায়ের কাছে টাকা চেয়েছিল কিশোর ছেলে। কিন্তু টাকা না পেয়ে স্বেচ্ছায় আত্মগোপনে গিয়ে সে অপহরণের নাটক সাজায়। বন্ধুদের সাহায্যে মাকে ফোন করে মুক্তিপণ চায় ৫০ হাজার টাকা। উদ্ধারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে সব স্বীকার করে ওই কিশোর। ঘটনাটি লক্ষ্মীপুর জেলা শহরের।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বিকেলে ওই কিশোরকে উদ্ধার করে পুলিশ। রাতে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মংনেথোয়াই মারমার উপস্থিতিতে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

সদর মডেল থানা পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে এক নারী তার ছেলের অপহরণের ঘটনায় থানায় অভিযোগ করেন। তিনি জানান, তার ছেলেকে ফিরিয়ে দিতে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরণকারীরা। একটি ফোন নম্বর থেকে তার কাছে থেকে মুক্তিপণ চাওয়া হয়। 

অভিযোগ পেয়ে পুলিশ ওই কিশোরকে উদ্ধারে কাজ শুরু করে। তথ্য প্রযুক্তির সাহায্যে সদর উপজেলার দালালবাজার এলাকা থেকে পুলিশ তাকে উদ্ধার করে। পরে পুলিশ তাকে অপহরণের ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে ওই কিশোর পুলিশকে জানায়, আইফোন কেনার শখ ছিল তার। কিন্তু মায়ের কাছে টাকা চাইলে মা দেননি। এজন্য অভিমান করে সে আত্মগোপনে যায়। এক পর্যায়ে সে বন্ধুদের মাধ্যমে কল করে অপহরণের নাটক সাজিয়ে মায়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করে। তাকে কেউ অপহরণ করেনি।

ওই কিশোর লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার বাসিন্দা। পুলিশ তার বিস্তারিত পরিচয় জানায়নি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, খুব অল্প সময়ের মধ্যে আমরা ওই কিশোরকে উদ্ধার করেছি। সে অপহরণের শিকার হয়নি। আইফোন কেনার জন্য সে নিজেই অপহরণের নাটক সাজিয়েছিল।

লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা জানান, কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে যেন এমন কোনো কাজ না করে, সে জন্য তাকে সতর্ক করে দেওয়া হয়েছে।

হাসান মাহমুদ শাকিল/আরএইচ