বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নরসিংদীতে পানিতে ডুবে সামিউল ইসলাম ফুয়াদ (৪) ও লিজা আক্তার (৩) নামে দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৫ মার্চ) দুপুরে বেলাব উপজেলার বাঘাব গ্রামের একটি পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, বেলা ১১টার পর শিশু দুটি খেলা করার জন্য বাড়ি থেকে বের হয়। পরে দুপুর পর্যন্ত তাদের আশেপাশে কোথাও না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন পরিবারের লোকজন ও প্রতিবেশীরা। এমন সময় একই গ্রামের সিরাজ মিয়ার পুকুর পাড়ে শিশু লিজা আক্তারের জুতা দেখতে পায় তারা।

পরে পুকুরে নেমে খোঁজাখুঁজি শুরু করলে লিজার লাশ পায় তারা। একটু পরে একই পুকুরে ফুয়াদের লাশ ভেসে ওঠে। পরে তাদের দুজনকে উদ্ধার করে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যান পরিবারের লোকজন। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। নিহত ফুয়াদ ও লিজা চাচাতো ভাই-বোন। লিজার বাবা মনির হোসেন ও ফুয়াদের বাবা শাহাদাত।

ফুয়াদের বাবা শাহাদাত বলেন, দুজনেই সকাল থেকে নিখোঁজ ছিল। আমরা খুঁজতে খুঁজতে পুকুর পাড়ে লিজার জুতা দেখে সন্দেহ হলে পানিতে নেমে তার লাশ পাই। একটু পর একই পুকুর থেকেই ফুয়াদের লাশও পাওয়া যায়।

বেলাব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে পরিবার এ বিষয়ে কোনো অভিযোগ করেনি। পরিবারের মতামতের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই সন্ধ্যায় লাশ হস্তান্তর করেছি। ধারণা করছি, তারা খেলতে গিয়ে পানিতে পড়ে মারা যায়।

রাকিবুল ইসলাম/এমএসআর