আ. লীগের অফিস ভাঙচুর

সাতক্ষীরার কালিগঞ্জ কৃষ্ণকাটি ইউনিয়নের ১ং ওয়ার্ড আওয়ামী লীগের অফিস ভাঙচুর ও দখলের অভিযোগ উঠেছে কৃষ্ণকাটি ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীনের বিরুদ্ধে। মঙ্গলবার (৯ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটেছে।  

কৃষ্ণকাটি ইউপির ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হুসাইন শেখ জানান, পূর্বে যারা ইউপি সদস্য ছিল তারা এখানে বসে সালিশ বিচার করতো। বর্তমান চেয়ারম্যান সাফিয়া পারভীনের বাবা চেয়ারম্যান থাকাকালীন সময় এখানে কিছুদিন বিচারকার্য পরিচালনা করেছেন। তবে মূলত এই অফিসটি হল আওয়ামী লীগের অফিস। আগে থেকে এখানে আওয়ামী লীগের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। বর্তমানেও এটা দলের অফিস হিসাবে পরিচিত সবার কাছে। কিন্তু বর্তমান চেয়ারম্যান দাবি করছেন তার বাবার অফিস এটা। কিন্তু আসলে এটা তার বাবার অফিস ছিল না, তার বাবা মাত্র কয়েকদিন এখানে বসে বিচার কার্যক্রম পরিচালনা করেছিলেন। গতরাতে ইউপি চেয়ারম্যান ও তার লোকজন মিলে অফিসটি ভাঙচুর করেছে। অফিসে সেখানে থাকা সাইনবোর্ড ফেস্টুনগুলো ভেঙে সেই জায়গায় চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয় হিসেবে সাইনবোর্ড টাঙিয়ে দিয়েছেন।

কৃষ্ণকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর আহম্মেদ সুরুজ জানান,  এই অফিসটিতে ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সকল কার্যক্রম পরিচালনা করা হয়। এখানে আওয়ামী লীগের অফিসের ব্যানার ফেস্টুনসহ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানো ছিল। গতরাতে আকস্মিকভাবে বর্তমান ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন ও তার সমর্থকরা সেটা ভাঙচুর করেছে। একই রাতে ইউপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয় হিসেবে একটি সাইনবোর্ড দিয়েছে সেখানে। বিষয়টি নিয়ে কালীগঞ্জ থানাতে অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে।

তিনি আরও জানান, বর্তমান চেয়ারম্যান হলো জাতীয় পার্টি সমর্থিত। এই অফিসটিতে তাদের কার্যক্রম কখনো ছিল না। বর্তমান চেয়ারম্যানের বাবা মোশারফ হোসেন চেয়ারম্যান থাকাকালে তিনি কয়েকদিন এখানে বসে বিচার কার্যক্রম করেছিলেন।

অভিযুক্ত কৃষ্ণকাটি ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন জানান, ২০১৬ সাল থেকে অফিসটিতে কম বেশি আমাদের বসা হয় এবং বিচারকার্য পরিচালনা করা হয়। একদিনে এটা আওয়ামী লীগের অফিস কিভাবে হলো সেটা তো বুঝতে পারলাম না। গতকাল বিকালে হঠাৎ আমার কাছে একটি ফোন আসে আমাদের অফিসের  সাইনবোর্ডটি তুলে ফেলে দিয়ে গেছে। পরবর্তীতে আমার সমার্থকরা সাইনবোর্ডটি পুনরায় তুলে লাগিয়েছে। জানতে পেরেছি রাতে কে বা কারা যেন অফিসে ঢুকে ভাঙচুর করেছে। 

কালিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ হালিমুর রহমান বাবু জানান, ইউপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ের সাইনবোর্ডটি বসানোর পরে প্রতিপক্ষ সেটি তুলে দিয়েছে। এটি আওয়ামী লীগের অফিস ছিল এবং সেখানে আওয়ামী লীগের বিভিন্ন অনুষ্ঠানের কিছু পুরাতন ব্যানার ফেস্টুন ছিল। যেগুলো ভাঙচুর করা হয়েছে। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে। এ ঘটনায় কৃষ্ণকাটি ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীনের সমর্থকরা থানায় অভিযোগ দিয়েছে। 

সোহাগ হোসেন/আরকে