পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বর্তমান সরকার ব্যাপক জনসমর্থন নিয়ে রাষ্ট্র পরিচালনা করছে। তাই সুষ্ঠু ও সুন্দর পরিবেশ সৃষ্টির জন্য সকলকেই আইন ও সংবিধানের পথে আসতে হবে।

শনিবার (১২ নভেম্বর) বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পরিকল্পনামন্ত্রী বলেন, বিএনপি সংসদের ভেতরে ও বাইরে পা রেখে সংবিধান ও আইনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের এই দ্বিমুখী নীতি জনগণ বুঝতে পেরেছে। আমরাও আন্দোলন করেছি। কিন্তু সেই আন্দোলন ছিল স্বৈরাচারের বিরুদ্ধে।

শহরের সঙ্গে গ্রামের উন্নয়নের পার্থক্য তুলে ধরে তিনি বলেন, উন্নয়নে যে সুযোগ-সুবিধা শহরকে দেওয়া হয়েছে, স্বাধীন দেশের নাগরিক হিসেবে গ্রামের মানুষ তার ছিটেফোঁটাও পায়নি। বিগত দিনে প্রতিটি ক্ষেত্রে এই বাংলায় শহর গ্রামকে চুষে চুষে খেয়েছে। এই ধারা ও বৈসাদৃশ্য ভাঙতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

পরিকল্পনামন্ত্রী বলেন, আমি পরিকল্পনা মন্ত্রী হিসেবে দেখছি, প্রধানমন্ত্রী উন্নয়নের ক্ষেত্রে গ্রামের সঙ্গে শহরের ব্যবধান কমিয়ে আনছেন। প্রধানমন্ত্রী বলেছেন- উন্নয়নের পরিকল্পনা এমনভাবে করতে হবে যাতে সাধারণ মানুষ সুফল পায়। জেলা উপজেলার সাংবাদিকদের কল্যাণে বাংলাদেশের সাধারণ মানুষ এখন উন্নয়ন কী, প্রবৃদ্ধি, মাথাপিছু আয়, শিক্ষার হার, মুদ্রাস্ফীতি কী বুঝতে পারে।

হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল ও ফজলু রহমান।

এর আগে দুপুরে লাখাই উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৫ হাজার ২৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রম শেষে কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী। 

আজহারুল ইসলাম চৌধুরী/আরএআর