যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আড়িয়াল খাঁ নদ সংলগ্ন এলাকায় শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে যাচাই-বাছাই শেষ হয়েছে। এখন পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে সমীক্ষা চলছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে রিপোর্ট পেলে, কোথায় কোন স্থাপনা নির্মাণ করা হবে হবে তা নির্ধারণ করা হবে।

তিনি আরও বলেন, প্রকল্পটি শুধু দক্ষিণ এশিয়াতেই নয়, এশিয়ার মধ্যে একটি আইকনিক স্থাপনা হবে। এখানে অলিম্পিক ইভেন্ট, সাউথ এশিয়ান গেমস, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসসহ বড় বড় ইভেন্ট আয়োজনের জন্য যা যা প্রয়োজন সবই থাকবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচরে প্রকল্প এলাকা পরিদর্শনে এসে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

জাহিদ আহসান রাসেল বলেন, মাদারীপুরের শিবচর উপজেলার আড়িয়াল খাঁ নদের পাড়ে এবং ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুরে তিন হাজার একর জমিতে এশিয়ার সর্ববৃহৎ স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মাণ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এটি করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, মাঠ, জিমনেশিয়াম, গলফ, আবাসন ব্যবস্থাসহ সবকিছু এখানে থাকবে। শুধু ক্রিকেট ও ফুটবলের মাঠই নয়, প্র্যাকটিস মাঠও আলাদা থাকবে। সব ধরনের খেলার ইনডোর প্র্যাকটিস মাঠ এখানে থাকবে। এখানে বিশ্বমানের স্পোর্টস সিটি গড়ে তোলা হবে।

এসময় বক্তব্য রাখেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্র চন্দ, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. সেলিম প্রমুখ।

রাকিব হাসান/এসএসএইচ