চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আম চোর সন্দেহে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) দিবাগত রাতে কসবা ইউনিয়নের খান্দুরা গ্রামে এ ঘটনা ঘটে। 

মৃত শুকুদ্দি (৫৩) গোমস্তাপুর উপজেলার গৌরিপুর গ্রামের ফাজুতেলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডি) নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলামের কাটিমন আমবাগান থেকে চুরির ঘটনা ঘটে। পরে আম চুরি সন্দেহে শুকুদ্দিকে আটক করে বেধড়ক মারপিট করে। এতে তিনি গুরুতর আহত হয়। পরে বুধবার (১৬ নভেম্বর) সকালে শুকুদ্দি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে সকালে নাচোল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। 

বাগান মালিক চাঁপাইনবাবগঞ্জ বিএমডির নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, স্থানীয়দের দাবি মৃত ব্যক্তি আম চুরি করতে বাগানে গিয়েছিলেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় দুজনকে জিজ্ঞাবাদের জন্য আটক করা হয়েছে। 

জাহাঙ্গীর আলম/এসপি